যৌন হেনস্তার শিকার হয়েছিলেন টাবু

0

বিনোদন ডেস্ক: নব্বই দশকে নায়িকা হিসেবে শক্ত অবস্থান তৈরি করেছিলেন টাবু। নায়কনির্ভর বলিউডে বিস্তার করেন নিজের অন্যরকম আধিপত্য। খানদের সম্রাজ্যে টাবু নিজেকে শতভাগ মেলে ধরতে সক্ষম হন। স্বিকৃতীস্বরুপ দুই বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তবে এখন আগের মতো নিয়মিত নন এ নায়িকা। মাঝেমধ্যে তাকে বড় পর্দায় দেখা যায়। সম্প্রতি নারী দিবস উপলক্ষে একটি সাক্ষাৎকার দিতে গিয়ে বলিউড নিয়ে কিছু না বলা কথা প্রকাশ করলেন টাবু। এ সময় কষ্ট ও ক্ষোভের কথাও জানান এ নায়িকা।
টাবু বলেন, নারী দিবস আলাদা করে পালনের পক্ষেই না আমি। কারণ এতে করে নারী ও পুরুষের মধ্যে ভেদাভেদ তৈরি হয়। আমি যেহুতু বলিউডে কাজ করি তাই সেটা নিয়ে বলতে চাই। বলিউড শুরু থেকে পুরুষরা শাসন করে আসছে। নায়কনির্ভর ছবির সংখ্যা আশি ভাগের বেশি।
এমন যখন হয় ইন্ডাস্ট্রির অবস্থা তখন নারী হিসেবে কাজ করে নিজেকে প্রমাণ করাটা বেশ কঠিন হয়ে দাড়ায়। তাছাড়া হয়রানি কিংবা যৌন হেনস্তার বিষয়ও কিন্তু আছে। আমিও এর শিকার হয়েছি। এখন অবস্থার পরিবর্তন হচ্ছে। এসবের বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়েছে। এর পাশাপাশি বলিউড যেন পুরুষনির্ভর না হয়ে পড়ে সেদিকেও নজর দিতে হবে। দৃষ্টিভঙ্গি ও সচেতনতা দরকার। আমাদের অনেক অভিনেত্রীই স্রোতের বিপরীতে গিয়ে নারীপ্রধান ছবি করে সফলতা পেয়েছেন। এটা আরও বেশি করে হওয়া উচিত।

Leave A Reply

Your email address will not be published.